ঢাকাশুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. # আবহাওয়া
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের ঢাকা
  5. আজকের রাশিফল
  6. আমতলী
  7. আমাদের পরিবার
  8. আর্ন্তজাতিক
  9. ইসলামী জীবন
  10. উদ্ভাবন
  11. কলাপাড়া
  12. কুয়াকাটা
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. গলাচিপা
আজকের সর্বশেষ সবখবর

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে স্মার্ট মন্ত্রণালয় হিসেবে গড়ে তুলতে কাজ শুরু করেছি…. দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানপ্রতিমন্ত্রী।

মোহসীন পারভেজ
ফেব্রুয়ারি ২১, ২০২৪ ১:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

What’s your Reaction?
+1
2
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

মোহসীন পারভেজ,কলাপাড়া ( পটুয়াখালী ) সংবাদদাতা।

দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ প্রতিমন্ত্রী অধ্যক্ষ মোঃ মহিববুর রহমান এমপি বলেছেন, ৬৫ সনের ভয়াবহ বন্যায় আমি আমার ভাই, বোনকে হারিয়েছি। বাড়ি ঘর হারিয়েছি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দুর্যোগ প্রবণ এলাকার মানুষ হিসেবে আমাকে এইমন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন।  দায়িত্ব দেয়ার পর থেকে আমি কাজ শুরু করেছি। আমি এই মন্ত্রণালয়কে এমন ভাবে সাজাতেচাই যাতে এটি বাংলাদেশের একটি স্মার্ট মন্ত্রণালয় হিসেবে গড়ে ওঠে। আগামী বছরের বাজেটে দেশের দুর্যোগ প্রবণ এলাকায়চাহিদা অনুযায়ী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণে যথাযথ  বরাদ্দ দেয়া হবে। প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেল টায় কুয়াকাটা রাখাইন মহিলা মার্কেট মাঠে সিপিপি, দুর্যোগ ত্রাণ মন্ত্রণালয়ের আয়োজনে সিপিপি স্বেচ্ছাসেবকদের উদ্বুদ্ধকরনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কলাপাড়া ইউএনও মোঃ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরও বলেন, ‘দেশের সমস্ত মুজিবকেল্লাকে শিক্ষার সাথে সম্পৃক্ত করে তুলতে ইতিমধ্যে আমি আমার মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছি। যাতে প্রতিটি মুজিব কেল্লাসর্বদা ব্যবহার হয়। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আমি আপনাদের প্রতিশ্রুতি দিচ্ছি আগামী দিনগুলোতে দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষেরত্রান বিতরণ কার্যক্রমে আপনাদের সম্পৃক্ত করা হবে। যে সমস্ত স্বেচ্ছাসেবক অসহায়, দুঃস্থ রয়েছেন তাদের ঈদ, কোরবানিতেপ্রনোদনার আওতায় নিয়ে আসা হবে। এছাড়া মৃত স্বেচ্ছাসেবক অসুস্থ সুস্থসেবকদের সহায়তার পরিমাণ বৃদ্ধির জন্য আমরাচিন্তাভাবনা করছি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দুর্যোগ ত্রাণ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মিজানুর রহমান, দুর্যোগ ত্রাণমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রবিউল ইসলাম, উপসচিব ফারুক হোসেন, কেয়ার বাংলাদেশের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর মিস্টাররামদাস, সিপিপি মহাসচিব কাজী শফিকুল আজম, আই এম এর কান্ট্রি ডিরেক্টর মিস্টার আব্দুস সাত্তার ইসোয়েভ, জাগোনারী ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক হোসনেয়ারা হাসি, দুর্যোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রবিউল ইসলাম এনডিসি, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর হোসেন প্রমূখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিপিপিপরিচালক প্রশাসন মোঃ আহমেদুল হক।

এর আগে জন অসুস্থ স্বেচ্ছাসেবকদের আর্থিক প্রণোদনা দেয়া হয়। এবং ১০ হাজার জেলেদের মাঝে জীবন রক্ষাকারী বয়াবিতরণ করা হয়। পরে অনুষ্ঠানের স্থলে সিপিবি স্বেচ্ছাসেবকদের উদ্যোগে মাঠ মহড়া রাখাইন শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞসাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Facebook Comments Box

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!