ঢাকাশুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. # আবহাওয়া
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের ঢাকা
  5. আজকের রাশিফল
  6. আমতলী
  7. আমাদের পরিবার
  8. আর্ন্তজাতিক
  9. ইসলামী জীবন
  10. উদ্ভাবন
  11. কলাপাড়া
  12. কুয়াকাটা
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. গলাচিপা
আজকের সর্বশেষ সবখবর

পায়রা বন্দরে সর্বশান্ত পরিবারের কর্মসংস্থানের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

Imam khan hemel
ডিসেম্বর ৫, ২০২২ ৪:১৬ অপরাহ্ণ
Link Copied!

What’s your Reaction?
+1
2
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

 

নয়নাভিরাম গাইন (নয়ন) কলাপাড়া পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়া পায়রা বন্দরে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের কর্মসংস্থানের দাবিতে মানব বন্ধন ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(৫ ই ডিসেম্বর) বেলা ১০ টায় উপজেলার টিয়াখালী ইউনিয়নের পায়রা বন্দর সংলগ্ন ৬ নং ওয়ার্ডে ক্ষতিগ্রস্তদের আয়োজনে এ মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে টিয়াখালী ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি মোহাম্মদ খালেক হাওলাদার’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,টিয়াখালি ইউপি চেয়ারম্যান জনাব মাহমুদুল হাসান সুজন মোল্লা।এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ৩ নং ওয়ার্ড ইউপি সদস্য আঃ রব জমাদ্দার,যুবলীগ সভাপতি অহিদুজ্জামান কামাল, ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ হাসান মোল্লা ও শ্রমিক নেতা মোঃ ফোরকান গাজী সহ প্রমুখ ব্যাক্তিবর্গ।

এসময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ছিল বন্দরে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ সকলকে কর্মসংস্থানের আওতায় আনাহবে।
প্রতিশ্রুতি অনুযায়ী স্পেকট্রা ইন্জিনিয়ারিং লিমিটেড এর ছয়লেন সড়ক সহ এখানের সকল উন্নয়ন কর্মকাণ্ডে টিয়াখালী ইউনিয়ন সহ কলাপাড়ার শ্রমজীবী মানুষের অংশ গ্রহনের কথা থাকলেও তা আজ ভূলুণ্ঠিত। তারা বলেন আমরা দেশের উন্নয়নের স্বার্থে আমাদের বাপদাদার ভিটি,বাড়ি,কবরস্থান, মসজিদ সহ সকল পৈত্রিক সম্পতি ছেড়ে দিয়েছি কর্মসংস্থান হবে বলে। অথচ এখানে দেশের বিভিন্ন জায়গার মানুষের কর্মসংস্থান হলেও আমরা ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা সে সুযোগ থেকে বঞ্চিত। তাই আমাদের দাবি যোগ্যতা অনুযায়ী প্রত্যেক’কে কাজে অংশগ্রহনের সুযোগ করে দেয়া হোক।

এসময় প্রধান অতিথি’র বক্তব্যে ইউপি চেয়ারম্যান সুজন মোল্লা অভিযোগ করে বলেন, ভূমি অধিগ্রহনে প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি আজ বাস্তবায়ীত হচ্ছেনা। প্রতিশ্রতি বাস্তবায়নে বাধা হয়ে দাড়িয়েছে হুমায়ুন নামের বহিরাগত এক ব্যাক্তি। সে এখানের সমস্ত কতৃত্ব নেতৃত্ব দিচ্ছে। অফিসের অসাধু লোকদের সাথে আতাত করে সমস্ত ওয়ার্ক অর্ডার বাগিয়ে নিচ্ছে তিনি।এরপর তার ইচ্ছেমত বহিরাগত লোক দিয়ে কাজ করাচ্ছে। অথছ যারা ভূমি দিয়ে সর্বসান্ত হয়েছে তারা কাজ থেকে বঞ্চিত হচ্ছে। তাই অতিদ্রুত হুমায়ুনের ওয়ার্ক ওয়ার্ডার বাতিল সহ স্থানীয় শ্রমিক দের কাজের সুযোগ করে দেয়ার জোর দাবি জানান তিনি। অন্যাথায় এ আন্দোলন অব্যাহত থাকবে বলে তিনি হুঁশিয়ার উচ্চারণ করেন।

ঘন্টা ব্যাপি এ মানবন্ধনে টিয়াখালী ইউনিয়ন সহ কলাপাড়া উপজেলার ক্ষতিগ্রস্থ পরিবারের সহস্রাধিক সদস্যরা অংশগ্রহণ করেন। সভাশেষে নানা প্রতিবাদী স্লোগানে একটি বিক্ষোভ মিছিল করা হয়।

Facebook Comments Box

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!