ঢাকাশুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. # আবহাওয়া
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের ঢাকা
  5. আজকের রাশিফল
  6. আমতলী
  7. আমাদের পরিবার
  8. আর্ন্তজাতিক
  9. ইসলামী জীবন
  10. উদ্ভাবন
  11. কলাপাড়া
  12. কুয়াকাটা
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. গলাচিপা
আজকের সর্বশেষ সবখবর

আমতলী উপকূলবাসীর দিন কাটে ঘূর্ণিঝড়ের ভয়ে

আমতলী প্রতিনিধিঃ
নভেম্বর ১৫, ২০২১ ১০:০৯ অপরাহ্ণ
Link Copied!

What’s your Reaction?
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

তামান্না তাসনিম রাইমা :
ফেলো, বিএনএনআরসি ও রেডিও কৃষি ৯৮.৮ এফ এম

বাংলাদেশের দক্ষিণ ভাগের মানুষের কাছে ঘূর্ণিঝড় একটি পরিচিত শব্দ। ঘূর্ণিঝড় মানুষকে নিঃস্ব করে দেয় নিমিষেই। কেড়ে নেয় মানুষের ঘর বাড়ি,প্রবল বাতাসের জোড়ে ভেঙে যায় গাছপালা। ভারী বর্ষনে নষ্ট হয়ে যায় জমির ফসল।। জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট এ সমস্যাটি সম্মুখীন হচ্ছেন উপকূলীয় এলাকার মানুষ। সরেজমিনে আমতলী উপজেলার বিভিন্ন ঘূর্ণিঝড় কবলিত এলাকায় গিয়ে দেখা গেছে বছরের বর্ষা মৌসুম শুরু হলে তাদের অনেকটা দুশ্চিন্তায় সময় কাটে কখন জানি ঝড় শুরু হয়। বেশী ভয়ে থাকেন নদী পাড়ের মানুষরা কখন জানি ছুটতে হয় আশ্রয় কেন্দ্রে । পানির স্রোতে ভেসে যায় ঘরবাড়ি আমতলী পৌরসভার নদী তীরবর্তী মানুষের দাবি নদীর পাশে অনেক উচু করে রাস্তা।যাতে তারা ঘূর্ণিঝড় এর সময় নির্বিঘ্নে নিরাপদ আশ্রয়ে যেতে পারেন
এ সম্পর্কে আমতলী উপজেলার সিপিপি কর্মকর্তা মাহাতাবুল বারি বলেন, ঘূর্ণিঝড় এর মতো দূর্যোগে আমাদের জান মাল রক্ষার্থে দরকার আমাদের সবার সম্মিলিত উদ্যোগ।

Facebook Comments Box

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!