ঢাকাশুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. # আবহাওয়া
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের ঢাকা
  5. আজকের রাশিফল
  6. আমতলী
  7. আমাদের পরিবার
  8. আর্ন্তজাতিক
  9. ইসলামী জীবন
  10. উদ্ভাবন
  11. কলাপাড়া
  12. কুয়াকাটা
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. গলাচিপা
আজকের সর্বশেষ সবখবর

মেসি………

সংগৃহিত
সেপ্টেম্বর ১৬, ২০২১ ৩:০১ অপরাহ্ণ
Link Copied!

What’s your Reaction?
+1
1
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

মেসি……………

গতকাল যারা PSG পুরো ৯০ মিনিট খেলা দেখেছেন তারা আশা করি সঠিক ভাবে উপলবদ্ধী করতে পেরেছেন কালকে PSG তে একজন ক্রিয়েটিভ মিডফিল্ডার এর অভাব কতটা ছিল…যে কিনা ফাইনাল থার্ডে মেসি,নেইমার কে বলের যোগান দিতে পারবে…কিন্তু কালকের মেসে একজন ক্রিয়েটিভ মিডফিল্ডার এর অভাব PSG আশা করি হারে হারে টের পেয়েছে।।

যদি খেলোয়ার ধরে ধরে বিশ্লেষন করি তাহলে…

#১ম মেসির PSG হয়ে Champions League এ অভিষেক মেস ছিল…মেসি প্রায় অধিকাংশ সময় মিডফিল্ডে নেমে এসে খেলেছে…কারন মিডফিল্ড থেকে কোন পাস উপরের দিকে কেউ দিতে পারছিলো না…তাই বেশি ভাগ সময় মেসি কেই ক্রিয়েটিভ পাস এর রোল টা পালন করতে হয়েছে… এবং মাঝে মেসির পাস শুধু মাএ দুই বা তিন জন খেলোয়ার ছারা সহজে বুঝে উঠতে পারছিলো না…মেসি বেশি নিচে নেমে আসায় সে Attack এ যাওয়ার সুযোগ কম পেয়েছে…কিন্তু আপসোস তার কাছে কেউ বলের যোগান ই দিতে পারছিলো না…তাহলে সে গোল করবে টা কি ভাবে যদিও গত কাল মেসির Bad Luck ছিল একটা শর্ট পোষ্টে লেগে ফিরে এসেছে…যদি সেটা গোল হতো তাহলে সেটা হতো এক দুদান্ত গোল…তারপরও পুরো মেসে Messi এর রেটিং ছিল ৭.২

#২য় নেইমার বার বার ডিবলিং করতে গিয়ে বল হারিয়ে ফেলেছে…সাথে বল কন্টোলে রাখতে পারে নি…এবং বেশিহ্মন বল পায়ে রাখায় বার বার ফাউল এর শিকার হতে হয়েছে।।

#৩য় Mbappa বেশিভাগ হ্মেএে একাই বল নিয়ে উপরে ওঠার চেষ্টা করছে…সে বার বার গতি কে কাজে লাগিয়ে উপরে উঠতে গিয়ে উল্টো বল বার বার হারিয়ে ফেলেছে প্রতিপহ্মের কাছে।।

#৪থ নাভাস তার অবস্থান থেকে ভালো খেলেছে…এবং খুব ভাল সেভ করেছে।।

#৫ম Wijnaldum এর খেলা একদমই বাজে না পারে সে বল নিজের কাছে ধরে রাখতে আর না পারে মিডফিল্ডে ডোমেনেড করতে বার বার বলের কন্টোল হারিয়ে ফেলে।।

#৬ম ইকারদি কয়েকটা সহজ সুযোগ পেয়েছিল কিন্তু সে বার বার ই অফসাইডে ধরা খেয়েছে…একজন স্টাইকার এর মধ্যে ঠিক যে ধরনের গুনাবলি থাকা প্রয়োজন তার মধ্যে সেটার কিছুই নেই…মেসি তাকে দুইটা বল পাস দিয়েছিল সে দুটোতেই অফসাইডে ফাদে পরে গিয়েছে।। আর এই ধরনের বাজে পারফর্মের কারনে সে জাতিয় দলেও জায়গা পায় না।।

#৭ম কোস পচেতিনো সে কোন সাইড থেকেই মাস্টার মাইড কোস না… কারন সে ডাক আউটে থেকে খেলোয়ার দের যেমন মোটিভিজন দিতে পারে না…ঠিক তেমনি একজন কোসের খেলা চলা কালিন অবস্থায় তার Body Language থেকে শুরু করে খেলোয়ার চেন্স করা কোন কিছুই সঠিক সিদ্ধান্ত ছিল না যা বড় বড় মেসে দলের জন্য বিপদের কারন হয়ে উঠবে।।

সর্বশেষ একটা কথাই বলবো…PSG একজন খুব খুব প্রয়োজন ক্রিয়েটিভ মিডফিল্ডার যে কি না মিডফিল্ডে ডোমেনেড করতে পারবে এবং ফাইনাল থার্ডে মেসি এবং নেইমার কে প্রচুর বলের জোগান দিতে পারবে।।

বিঃদ্র- এটাই সম্পুর্ন রুপে আমার নিজস্ব মতামত ছিল…হয়তো বা আমার মতামতের সাথে আপনাদের মতামতের ভিন্ন তা থাকতেই পারে এটাই স্বাভাবিক।।

Best Of Luck PSG & Come Back Next Match More Strongly… 💪

#PSGFGB

Facebook Comments Box

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!