ঢাকাশুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. # আবহাওয়া
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের ঢাকা
  5. আজকের রাশিফল
  6. আমতলী
  7. আমাদের পরিবার
  8. আর্ন্তজাতিক
  9. ইসলামী জীবন
  10. উদ্ভাবন
  11. কলাপাড়া
  12. কুয়াকাটা
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. গলাচিপা
আজকের সর্বশেষ সবখবর

৭০ থেকে ৮০ কিলোমিটার বাতাসের গতি নিয়ে ভারতের উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ উড়িষ্যা উপকূলের নিকট ধেয়ে আসছে ঘূর্ণিঝড় “গুলাব।”

নয়নাভিরাম নয়ন
সেপ্টেম্বর ২৭, ২০২১ ১:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

What’s your Reaction?
+1
0
+1
0
+1
0
+1
0
+1
1
+1
0

আবহাওয়া রিপোর্টঃ
ঘন্টায় প্রায় ৭০ থেকে ৮০ কিলোমিটার বাতাসের গতি নিয়ে ভারতের উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ উড়িষ্যা উপকূলের নিকট ধেয়ে আসছে ঘূর্ণিঝড় “গুলাব।” ঝড়টি আজ রাতের যেকোন সময়ে সেখানে আঘাত হানতে পারে। ইতমধ্যে ঘূর্ণিঝড়ের প্রভাবে দক্ষিণ উড়িষ্যা ও অন্ধ্রপ্রদেশ উপকূলের আশেপাশে ঝড়ো বাতাসসহ মাঝারী থেকে ভারী বর্ষণ শুরু হয়েছে। তবে উপকূল অতিক্রমের সময় ঘূর্ণিঝড়টি খুব বেশি শক্তি নিয়ে আঘাত হানার সম্ভাবনা নেই।

এদিকে ঘূর্ণিঝড়টি বাংলাদেশ থেকে অনেক দূরে হওয়ায় এর তেমন কোন প্রভাব আমাদের দেশে পড়বেনা ইনশাআল্লাহ। তবে তীব্র ভ্যাপসা গরমের পাশাপাশি দেশের অল্প কিছু স্থানে বিক্ষিপ্তভাবে আকস্মিক বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আগামিকাল ২৭ সেপ্টেম্বর উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন টেকনাফ উপকূলের নিকট আবারো একটি ঘূর্ণাবর্ত/লঘুচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেটি উত্তর বঙ্গোপসাগরের নিকট দিয়ে আগামি ২৮ তারিখ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন উত্তর উড়িষ্যা উপকূল অতিক্রম করতে পারে। যার ফলে ২৮ তারিখ থেকে দেশের সার্বিক বৃষ্টিপাত কিছুটা বৃদ্ধি পেতে পারে। যার নাম দেয়া হয়েছে বৃষ্টিবলয় পুবালী। ঘন ঘন সিস্টেমের প্রভাবে চলতি মাসের ৩০ তারিখ পর্যন্ত বঙ্গোপসাগর কিছুটা উত্তাল থাকতে পারে। এরপর অক্টোবরের ১ তারিখ থেকে তা আবারো স্বাভাবিক হয়ে আসতে পারে ইনশাআল্লাহ।

আপাতত ঘূর্ণিঝড় গুলাবের প্রভাবে দেশের সকল সমুদ্রবন্দরকে ২ নং দূরবর্তী সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় রাজধানী ঢাকায়, ৫৪ মিলিমিটার!

Facebook Comments Box

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!